হাজীগঞ্জে আহলে সুন্নাত ওয়াল জামা’আতের উদ্যোগে মাহে রবিউল আউয়ালের স্বাগত র‌্যালি

স্টাফ রিপোর্টার : হাজীগঞ্জ উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামা’আত লিয়াজোঁ কমিটির উদ্যোগে পবিত্র মাহে রবিউল আউয়াল উপলক্ষে বিশাল স্বাগত মোটরযান র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। মহানবী (সাঃ)-এঁর শুভ আগমনের মাস হচ্ছে রবিউল আউয়াল মাস। বিশ্ব মানবতার মুক্তির দূত প্রিয় রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামার শুভাগমনের মাস হিসেবে বিশ্ব মুসলিমের কাছে এ পবিত্রতম মাসটি বেশ সমাদৃত। এই স্বাগত র‌্যালিটি মূলত আসছে ঈদে মিলাদুন্নবী উদযাপনের প্রস্তুতি। গতকাল ৪ সেপ্টেম্বর বুধবার সকাল ৯টায় স্বাগত র‌্যালি আলীগঞ্জ হযরত মাদ্দাহ্ খাঁ (রাহঃ) জামে মসজিদ ও মাজার শরীফ প্রাঙ্গণ থেকে শুরু হয়। এখান থেকে শুরু হয়ে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক ধরে শাহরাস্তি উপজেলার ওয়ারুক বাজার প্রদক্ষিণ করে পুনরায় চাঁদপুর-কুমিল্লা মহাসড়কের আলীগঞ্জ বাজার, হাজীগঞ্জ বাজার, বলাখাল বাজার, বাকিলা বাজার প্রদক্ষিণ করে দেবপুর দরবার শরীফে মিলিত হয়।

দেবপুর দরবার শরীফের উদ্যোগে সেখানে জুলুছে অংশগ্রহণকারীদের শরবত পান করানো হয়। পরে অংশগ্রহণকারী সকল নবী প্রেমিক সুন্নী মুসলমান দেবপুর দরবার শরীফের পীরে কামেল, ফেদায়ে গাউছে পাক, আল্লামা হাফেজ তোয়াহা (রঃ)’র মাজার জিয়ারত, মিলাদ ও মুনাজাতে অংশ নেন। এরপর সকলে এই মোটরযানের শোভাযাত্রাসহ হাজীগঞ্জ ধেররাস্থ ঐতিহ্যবাহী ইমামে রাব্বানী দরবার শরীফে আওলাদে রাসুল আল্লামা সাইয়েদ আবেদ শাহ্ মোজাদ্দেদী আল মাদানী (রাঃ)-এর মাজার শরীফে আসেন। এখানে মাজার জিয়ারত, মিলাদ, ক্বিয়াম ও সংক্ষিপ্ত আলোচনা হয়। আলোচনায় সভাপতির বক্তব্য রাখেন আহলে সুন্নাত ওয়াল জামা’আত হাজীগঞ্জ উপজেলা লিয়াজোঁ কমিটির প্রধান সমন্বয়ক মাওলানা মোহাম্মদ আলী নক্সবন্দী। সমন্বয়ক মাস্টার মোঃ দেলোয়ার হোসেনের সঞ্চালনায় আলোচনা করেন বিশিষ্ট ইসলামিক বক্তা মাওলানা আবু সুফিয়ান খান আবেদী আল ক্বাদেরী, সমন্বয়ক মাওলানা গাজী আব্দুর রাহীম, মুফতি মাওলানা ফজলুল কাদের বাগদাদী, মাওলানা এএইচএম আহসান উল্লাহ প্রমুখ।

মোনাজাত পরিচালনা করেন ইমামে রাব্বানী দরবার শরীফের মেজো হুজুর আওলাদে রাসূল (সাঃ) আল্লামা সাইয়েদ জাহান শাহ্ মোজাদ্দেদী আল আবেদী (রঃ)-এর বড় শাহজাদা আল্লামা সাইয়েদ মোহাম্মদ মাখদুম শাহ্ মোজাদ্দেদী আল-মাদানী।

বর্ণাঢ্য এই র‌্যালিতে আহলে সুন্নাত ওয়াল জামা’আত চাঁদপুর জেলা ও হাজীগঞ্জ উপজেলা লিয়াজোঁ কমিটির নেতৃবৃন্দ ও শত শত নবী প্রেমিকগণ আহলান-সাহলান মাহে রবিউল আউয়ালের আগমন ইত্যাদি ধ্বনিতে রাজপথ মুখরিত রাখেন।

বক্তারা আহলে সুন্নাত ওয়াল জামা’আত লিয়াজোঁ কমিটি চাঁদপুর জেলার আয়োজনে আগামী ১১ রবিউল আউয়াল, ১৫ সেপ্টেম্বর সকালে চাঁদপুর শহরে পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উদযাপন এবং একইদিনে দুপুর ২টায় হাজীগঞ্জ ইমামে রাব্বানী দরবার শরীফের উদ্যোগে দরবার শরীফ থেকে জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠানে উপস্থিত থাকতে সকল পর্যায়ের মুসলমানদের আহ্বান জানান।

Related posts

Leave a Comment