বিপিএলে ঢাকার প্রথম পর্ব শেষে শীর্ষে মুশফিক-মুস্তাফিজ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের পর্দা উঠেছে গত ১৯ জানুয়ারি। মাঝে এক দিন বিরতি দিয়ে চার দিনে মোট ম্যাচ হয়েছে আটটি। তাতে শেষ হয়েছে ঢাকার প্রথম পর্বের খেলা। এবার বিপিএলের লড়াই হবে সিলেটে।

সেখানে যাওয়ার আগে শীর্ষে থেকে ঢাকার প্রথম পর্ব শেষ করেছে খুলনা টাইগার্স। ব্যক্তিগত অর্জনে ব্যাটিংয়ে শীর্ষে মুশফিকুর রহিম, বোলিংয়ে মুস্তাফিজুর রহমান। 

সাত দলের টুর্নামেন্টে একমাত্র দল হিসেবে শতভাগ জয় খুলনার। ২ ম্যাচে ৪ পয়েন্ট তাদের।

৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থাকা চট্টগ্রাম চ্যালেঞ্জার্স আছে টেবিলের দুই নম্বরে। চট্টগ্রামের মতো সর্বোচ্চ ৩টি ম্যাচ খেলা ফরচুন বরিশাল ১ জয়ে আছে ষষ্ঠ স্থানে। বাকি সব দল দুটি করে ম্যাচ খেলেছে।ব্যাটারদের বিভাগে তিন ম্যাচে দুই ফিফটিতে ১৫৬ রান নিয়ে চূড়ায় বরিশালের মুশফিক।
এক শ-এর ওপর রান করেছেন আর দুজন। কুমিল্লার ইমরুল কায়েস (১১৮) ও চট্টগ্রামের নাজিবউল্লাহ জাদরান (১১৭)। ৯৪ রান করে চার নম্বরে আছেন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল।বোলারদের বিভাগে যৌথভাবে ৫ উইকেট আছে তিনজনের। তবে গড় বিবেচনায় এগিয়ে কুমিল্লার মুস্তাফিজ।

প্রতি ১২ রানে একটি করে উইকেট নেওয়া এই বাঁহাতি পেসার ২ ম্যাচে বল করেন ৭.৩ ওভার। ২ ম্যাচে ৭.২ ওভার বল করা ঢাকার বাঁহাতি পেসার শরিফুল ইসলাম উইকেট নিয়েছেন ১৩.৪০ গড়ে। এদের মধ্যে বরিশালের খালেদ আহমেদ ৩ ম্যাচ খেলে ২১ গড়ে উইকেট পান ৫টি।

Related posts

Leave a Comment