পাইলট স্বামীর উৎসাহে লন্ডনে ফরিদগঞ্জের ডাঃ তানিয়ার উচ্চতর ডিগ্রি অর্জন

স্টাফ রিপোর্টার : স্বামী পাইলট (বিমান চালক) আর স্ত্রী চিকিৎসক। স্বামী-স্ত্রী দুজনের কর্মব্যস্ততার মধ্যেই পাইলট স্বামীর উৎসাহ আর অনুপ্রেরণায় স্ত্রী লন্ডনের একটি বিখ্যাত বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি অর্জন করেছেন। তিনি ফরিদগঞ্জের কৃতী সন্তান ডাঃ তানিয়া আক্তার। তার স্বামী হচ্ছেন ফায়জুল হক উজ্জ্বল।

পারিবারিক সূত্রে জানা যায়, ফরিদগঞ্জ উপজেলার ৭নং পাইকপাড়া ইউনিয়নের পশ্চিম জয়শ্রী গ্রামের মোঃ সিরাজুল ইসলাম পাটোয়ারী ও ফাতেমা আক্তারের জ্যেষ্ঠ কন্যা ডাঃ তানিয়া আক্তার যুক্তরাজ্যে চিকিৎসা বিজ্ঞানে উচ্চতর ডিগ্রি অর্জন করেছেন। তানিয়ার স্বামীর বাড়ি হচ্ছে সিলেট সদর এলাকার শিবগঞ্জে।

সম্প্রতি যুক্তরাজ্যের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয় মিডেলসেক্স বিশ্ববিদ্যালয় লন্ডন থেকে রেকর্ড সংখ্যক মার্ক মেরিট পেয়ে পাবলিক হেলথ বিশেষজ্ঞ হিসেবে এমএসসি ডিগ্রি অর্জন করেন ডাঃ তানিয়া। শিক্ষাজীবনে তিনি চাঁদপুরের মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং চাঁদপুর সরকারি মহিলা কলেজ থেকে এইচএসসি পাস করে বাংলাদেশের স্বনামধন্য আপডেট ডেন্টাল কলেজ ঢাকা থেকে বিডিএস ডিগ্রি সম্পন্ন করেন।

ডাঃ তানিয়া উচ্চ শিক্ষার্থে যুক্তরাজ্য যাওয়ার পূর্বে ঢাকার ডেন্টাল ক্লিনিকে কর্মরত ছিলেন। তিনি চিকিৎসা সেবার মাধ্যমে আর্তমানবতার কল্যাণে কাজ করতে চান। তিনি সকলের দোয়া প্রার্থী। ব্যক্তিজীবনে তাদের ফাইয়্যাজ নামে একজন পুত্র সন্তান রয়েছে। বর্তমানে তারা লন্ডনে (যুক্তরাজ্য) বসবাস করছেন। প্রায় ৬ বছর পূর্বে পারিবারিক ও সামাজিক রীতি মেনে উভয়ে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

Related posts

Leave a Comment