সাহিত্য একাডেমী চাঁদপুর-এর ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

স্টাফ রিপোর্টার : সাহিত্য একাডেমী চাঁদপুর এর ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক অসিত বরণ দাশ।

এসম তিনি বক্তব্য বলেন, সাহিত্যিকরা চাঁদপুরকে স্থানীয় ও জাতীয় ভাবে সমৃদ্ধ করছে। সম্প্রতি চাঁদপুরের সাহিত্যিকরা চাঁদপুরের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে দারুণ কাজ করছে। বই মানবিক অনুভূতি সম্পন্ন মানুষ গঠনে সহযোগিতা করে। তাই প্রচুর বই পড়তে হবে। বই পড়াকে আন্দোলনে রূপ দিতে হবে। সাহিত্য ও সংস্কৃতি চর্চা বাড়লে দেশ আরও এগিয়ে যাবে।

১৩ জুলাই শনিবার বিকাল ৫টায় সাহিত্য একাডেমী মিলনায়তনে সাহিত্য একাডেমীর অন্তবর্তীকালীন কমিটির আহবায়ক ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোস্তাফিজুর রহমান এর সভাপতিত্বে লেখক ও কথা সাহিত্যিক শামীম আহম্মেদ এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাহিত্য একাডেমী চাঁদপুর এর এডহক কমিটির সাবেক সদস্যসচিব ও চাঁদপুর প্রসক্লাব সভাপতি, শাহাদাত হোসেন শান্ত, সাহিত্য একাডেমী চাঁদপুর এর সাবেক মহাপরিচালক কাজী শাহাদাত, বিশিষ্ট নাট্যকার ও সাংবাদিক শরিফ চৌধুরী, সাহিত্য মঞ্চের সভাপতি, মাইনুল ইসলাম মানিক, সাহিত্য একাডেমীর অন্তবর্তীকালীন কমিটির সদস্য লেখক ও সাহিত্যিক কাদের পলাশ, চাঁদপুর নজরুল পরিষদের সাধারন সম্পাদক, কবি ও লেখক আব্দুল গণি, লেখক পরিষদের সভাপতি, জাহাঙ্গীর হোসেন, লেখক নাট্যকার জাহাঙ্গীর আলম হৃদয় প্রমুখ।

এর র্পূবে অনুষ্ঠান উদযাপন কমিটির সদস্য সচিব কবি লেখক ও ছড়াকার ডাঃ পীযুষ কান্তি বড়ুয়ার স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের শুভসূচনা হয়। অনুষ্ঠানে সাহিত্য একাডেমি চাঁদপুর এর প্রয়াত সদস্যদের স্মরণে শোক প্রস্তাব ও তাদের সম্মানে শ্রদ্ধাজ্ঞাপন করা হয়। প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে কবিতা পাঠ করেন, কবি এম আর ইসলাম বাবু, আরিফুল ইসলাম শান্ত, সুমন কুমার দত্ত, পলাশ কুমার দে, খোকন চন্দ্র মজুমদার, খোকন চন্দ্র মজুমদার, মুক্তা পীযুষ ও ছড়াকার আশ্রফুল আলম রাসেল।

সভাপতির সমাপন বক্তব্যে সাহিত্য একাডেমীর অন্তবর্তীকালীন কমিটির আহবায়ক ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোস্তাফিজুর রহমান অন্তবর্তীকালীন কমিটি বিলুপ্ত ঘোষণা করেন।

Related posts

Leave a Comment