হাইমচর আওয়ামী লীগ নেতা বাচ্চু খান নিহত

অনলাইন ডেস্ক : ৫ আগষ্ট সরকার পতনের দিন সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হাইমচর উপজেলা আলগী উত্তর ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বাচ্চু খান ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কিছুক্ষণ আগে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন। বিষয়টি নিশ্চিত করেছেন তার ছোট ভাই ইউনিয়ন পরিষদ গ্রাম পুলিশ আরিফ খান।
৫ আগষ্ট বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা প্রধানমন্ত্রী পদ হতে পদত্যাগর সংবাদে হাইমচর উপজেলার বিভিন্ন স্থান হতে সন্ত্রাসীরা দা ছেনীসহ দেশীয় অস্ত্র নিয়ে উপজেলা সদরে মিছিল করে ভাংচুর চালায়। এক পর্যায়ে মিছিলকারীরা হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারীর বাড়ীতে মিছিল নিয়ে আক্রমণ করে হামলা, লুট ও অগ্নি সংযোগ করে। এ সময় ঐ বাড়িতে উপস্থিত দলীয় কর্মীদেরকে কুপিয়ে জখম করে সন্ত্রাসীরা। ঘটনাস্থলে সন্ত্রাসী বাহিনী ধারালো দা, ছেনি দিয়ে উপর্যুপরি কুপিয়ে রক্তাক্ত জখম করে রাস্তায় ফেলে রাখে আওয়ামী লীগ নেতা বাচ্চু খান, শাহজাহান ভূঁইয়া, মফিজুর রহমান মনা শিকদারসহ ১০-১৫ নেতা-কর্মীকে।
পরে স্থানীয়রা আশংকাজনক অবস্থায় আহতদের উদ্ধার করে হাইমচর স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্মরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকায় প্রেরণ করে। আহতদের মধ্যে ঢাকার ধানমন্ডি একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাচ্চু খান ১৩ আগস্ট দুপুরে ইন্তেকাল করেন। তার পরিবারকে জানিয়েছে চিকিৎসক বিষয়টি নিশ্চিত করেছেন বাচ্চু খান এর ছোট ভাই আরিফ খান ।
এছাড়া গুরুতর জখমী মফিজুর রহমান মনা শিকদার ও শাহজাহান ভূঁইয়া ঢাকার হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।

Related posts

Leave a Comment