‘দোল’ নিয়ে কড়া বার্তা স্বস্তিকার

২০১৪ সালের পর থেকে দীর্ঘ ৯ বছর দোল উৎসব পালন করেননি কলকাতার জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি। তবে গত বছর দোলের রং গায়ে মেখেছিলেন তিনি। মাঝের ৯টা বছরের ‘দোল অনশন’-এর পর ২০২৩ সালে অবশ্য বৃন্দাবনে গিয়েই ভেঙেছিলেন সেটি। তাই এবারের হোলিতেও কলকাতার বাইরে স্বস্তিকা।

চলে গেছেন সেই ব্রিজ ভূমিতেই। আর সেখানে হোলি পালনের সঙ্গে সঙ্গে ভক্তদের উদ্দেশে দিলেন হয়ে কড়া বার্তাও। অবলা চারপেয়েদের (প্রাণী) হয়ে সবাইকে গুরুত্বপূর্ণ বার্তা দিলেন অভিনেত্রী। পশুপ্রেমী হিসেবে বরাবরই সুখ্যাতি রয়েছে স্বস্তিকার।
রবিবার (২৪ মার্চ) রাতে সামাজিক মাধ্যমে একটি ভিডিও শেয়ার করেছেন স্বস্তিকা। সেখানেই আদ্যোপান্ত রঙিন চেহারায়  দেখা গেল অভিনেত্রীকে। বেশ বোঝা যাচ্ছে, কাজের ব্যস্ততা কাটিয়ে বৃন্দাবনে দারুণ দোল উপভোগ করছেন তিনি। পরনে শাড়ি, কপালে টিপ।

গলায় হাঁসুলি নেকপিস। আর নিজের সেই ভিডিও শেয়ার করে স্বস্তিকা লিখলেন, ‘আমার সমস্ত অনুরাগীদের জানাই দোলের অসংখ্য শুভেচ্ছা। সবার দোল খুব আনন্দে কাটুক। আর দয়া করে রাস্তার অবলা কুকুর-বেড়ালগুলোকে রং মাখাবেন না। একে-অপরের গায়ে রং লাগান।খুব আনন্দ করুন। হ্যাপি হোলি।’
 

গত বছরও বৃন্দাবনে হোলি খেলে দারুণ আনন্দ করেছিলেন অভিনেত্রী। সেবার বলেছিলেন, ‘৯ বছর পর হোলি খেললাম। ২০১৪ সালের পর থেকে দোলে না বাড়ির বাইরে পা রেখেছি, না রং ছুঁয়েছি! এই সমস্ত বকেয়া মিটিয়ে নিয়েছি আর ভবিষ্যতের জন্য অতিরিক্ত পয়েন্টও বাড়িয়ে ফেলেছি। এটা বৃন্দাবন। রাধে রাধে।’

বৃন্দাবনে প্রতিবারই ঘটা করে দোল উৎসব পালন হয়। এ বছর মিমি চক্রবর্তীও আগেভাগেই পৌঁছে গেছেন সেখানে। আর বৃন্দাবনের অলিগলি থেকে হোলির আমেজের ঝলকও শেয়ার করেছেন তিনি। স্বস্তিকা মুখার্জিও ফের এ বছর গেলেন ব্রিজ ভূমিতে। আরো অনেক তারকাই দোল ও হোলি উৎসবের জন্য বেছে নেন বৃন্দাবনকে।

Related posts

Leave a Comment